এটুআই ইনোভেশন ল্যাব ITEX 18 তে অংশ নিয়ে দু্ইটি স্বর্ণ এবং একটি রৌপ্য পদক অর্জন করেছে

মালয়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠিত ITEX 18 তে এটুআই ইনোভেশন ল্যাব ২ টি স্বর্ণ এবং ১ টি রৌপ্য পদক অর্জন করেছে। এই আন্তর্জাতিক প্রতিযোগিতা ১০ -১২ মে কুয়ালালামপুর কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হয়। ফারুক আহামেদ জুয়েলের নেতৃত্বে এটুআই ইনোভেশন ল্যাবের একটি প্রতিনিধি দল তিনটি উদ্ভাবনী প্রকল্প নিয়ে অংশ গ্রহণ করে। প্রতিনিধি দলের সাথে ছিলেন তৌফিকুর রহমান (মেন্টর এটুআই ইনোভেশন ল্যাব), আনোয়ার হোসেন (উদ্ভাবক – সেন্ট্রালাইজড নেবুলাইজিং সিস্টেম এবং পোর্টেবল ইনফ্যান্ট ইনকিউবেটর) এবং তৌহিদুল ইসলাম (উদ্ভাবক – ফুয়েল ফ্রম প্লাস্টিক) ।

ITEX 18 এর মাধ্যমেই এটুআই ইনোভেশন ল্যাব প্রথম কোন আন্তর্জাতিক প্রতিযোগিতায়া অংশ করে একসাথে তিনটি পদক যথাক্রমে সেন্ট্রালাইজড নেবুলাইজিং সিস্টেম এবং ফুয়েল ফ্রম প্লাস্টিক এর জন্য স্বর্ণ পদক এবং পোর্টেবল ইনফ্যান্ট ইনকিউবেটরের জন্য রৌপ্য পদক অর্জন করলো।

এই অর্জনে নেতৃত্বদানকারী এটুআই ইনোভেশন এক্সপার্ট ফারুক আহামেদ জুয়েল বলেন, এটুআই ইনোভেশন ল্যাব শুরুর পর থেকে বাংলাদেশে উদ্ভাবনচর্চাকে আন্তর্জাতিক উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য আমরা এটুআই ইনোভেশন ল্যাব টিম, আমাদের অভিজ্ঞ মেন্টরগণ এবং আমাদের উদ্ভাবকগণ একসাথে নিরলস কাজ করেছি। ITEX 18 তে আমরা বাংলাদেশের সামগ্রিক ইনোভেশন ইকো-সিস্টেমকে তুলে ধরেছি এবং এর মাধ্যমে ২ টি স্বর্ণ এবং ১ টি রৌপ্য পদক অর্জন করতে সক্ষম হয়েছি যা আমাদের জাতির জন্য একটি গৌরবের বিষয়। এই আন্তর্জাতিক অর্জন আমাদেরকে আরো সামনের দিকে এগিয়ে যেতে অনুপ্রেরণার উৎস হিসেবে কাজ করবে।

তিনি এটুআই ইনোভেশন ল্যাব টিমের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী, প্রযুক্তিপ্রেমী দেশের প্রতিটি নাগরিক এবং এটুআইয়ের সহকর্মীবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন।

Facebook Comments

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

64 + = 73